7 Reasons Why Procrastination Makes You More Productive

By | December 22, 2020

লোকেরা যারা অফিসে দীর্ঘকাল থাকেন তাদের সবচেয়ে কঠিন মনে হয়?

প্রথমত, ব্লাশটি বোঝায়। তবে দিনের বেলা কাজের সময় ফলপ্রসূ হয় না। আপনি আপনার ইনস্টাগ্রাম ফিডের মাধ্যমে আট ঘন্টা অবধি স্ক্রোল করতে পারেন এবং সহকর্মীদের সাথে যোগাযোগ করতে পারেন, বা কেবল দুই ঘন্টা বার্ষিক প্রতিবেদনে কাজ করতে পারেন।

কখনও কখনও আপনার কাজের দিন থাকে যা ই-মেইল জলাবদ্ধতার সাথে কাজ করে, সহকর্মীর সাথে দেখা করে, পরিকল্পনার বিষয়ে কথা বলে এবং ইমেলটির মেয়াদ শেষ হওয়ার পরেও আপনি এখনও কাজ করছেন। আপনার অনেক কাজ থাকলেও আপনি মনোনিবেশ করতে পারবেন না এবং কাজ এড়াতে পারবেন না।

বেশিরভাগ লোক বিশ্বাস করে যে বিলম্ব আপনাকে ক্যারিয়ারের লক্ষ্যে পৌঁছাতে বাধা দেয়। তবে দুঃখ হবেন না, কারণ আমরা সবাই সেখানে আছি। পরিসংখ্যান অনুসারে, জনসংখ্যার ৯৯% সময়ে সময়ে সময়ে বিলম্বিত হয়।

প্রকৃতপক্ষে, বিরতি নিন এবং আপনার যে কাজগুলি শেষ করতে হবে না তা শেষ করার পরে আবার শুরু করুন। মূল বিষয়টি হচ্ছে উত্পাদনশীল, যার অর্থ উত্পাদনশীল – খুব বেশি সময় ব্যয় না করে একটি ভাল স্তরে কাজ করা।

বিলম্ব কেন আপনাকে আরও উত্পাদনশীল করে তোলে তার একটি কারণ এখানে রয়েছে:

আরও সৃজনশীল থাকুন শেষ মুহুর্তের কাজ আপনাকে লাইভ পারফর্ম করার ক্ষেত্রে প্রচুর স্বচ্ছন্দতা দিতে পারে। আপনি যদি আপনার সৃজনশীলতা বাড়িয়ে তুলতে পারেন তবে আপনি একই কোণটি বিভিন্ন কোণ থেকে দেখতে পারেন এবং কার্যক্ষম সমাধান পেতে পারেন। সুতরাং আপনি সমস্যা সমাধানে কম সময় ব্যয় করেন এবং আপনাকে আরও উত্পাদনশীল করে তোলেন।

কাজের অগ্রাধিকার দিন। একটি নির্দিষ্ট সময়সীমার সাথে লেগে থাকার চেষ্টা করার সময়, আপনাকে অগ্রাধিকার দেওয়া দরকার কারণ আপনি বুঝতে পেরেছেন যে চাপের মধ্যে থাকা অবস্থায় আপনি একটি ভাল স্তরে সমস্ত কাজ শেষ করতে সক্ষম হবেন না। সুতরাং আপনি সময় খাওয়ারে সময় নষ্ট না করে গুরুত্বপূর্ণ এবং গুরুত্বপূর্ণ কাজগুলি করতে শিখুন।

সময় সাশ্রয় করুন বিরতি ছাড়াই উত্পাদনশীল হওয়া প্রায় অসম্ভব। যদি আপনি নিজেকে শিথিল করতে শুরু করেন তবে নিজের কাজটি করার চেষ্টা করার জন্য অতিরিক্ত সময় নষ্ট না করে কেবল শান্ত থাকুন এবং আরাম করুন।

আরও দক্ষতার সাথে কাজ করুন। আপনি বিলম্ব করার সময়, আপনি আপনার দায়িত্ব স্থগিত করুন। কাজ করার জন্য আপনার হাতে সময় কম। সীমিত সময়ে কাজ করার মাধ্যমে আপনি আপনার কাজ এবং প্রকল্পগুলিতে অপ্রয়োজনীয় সময়ের সীমাবদ্ধতা এড়াতে পারবেন।

যদি আপনি কীভাবে এটির সর্বাধিক উপার্জন করতে চান তবে আপনার শক্তির প্রসারকে বাড়ান। আপনি যখন কাজগুলি সম্পন্ন করা থেকে বিরত থাকতে এবং বিশ্রামের দিকে মনোনিবেশ করতে সক্ষম হন, আপনি আরও শক্তিশালী হয়ে উঠবেন, যার অর্থ আপনি নিজের দায়িত্বের জন্য আরও কঠোর পরিশ্রম করতে পারেন।

প্রেরণা বৃদ্ধি করুন। না প্রায়শই, লোকেরা স্বাচ্ছন্দ্য বোধ করে যখন তারা মনে করেন না যে তারা নিজের কাজগুলি ভালভাবে সম্পন্ন করতে সক্ষম। যাইহোক, যখন তারা কম এবং সফল হয়ে উঠছিল তখন তারা অনুপ্রেরণা বোধ করেছিল। তারা অনুভব করে যে তাদের উদ্বেগগুলি তেমন খারাপ নয় এবং তারা আরও ভাল কাজ করে। অতএব, স্বাচ্ছন্দ্যযুক্ত লোকেরা তাদের অনুপ্রেরণা বাড়ায় এবং আরও কার্যকরভাবে কাজ শুরু করে।

উদ্বেগ হ্রাস করুন আপনি যখন মনে করেন যে আপনি এমন কিছু করছেন যা আপনি শেষ করতে চান না, আপনি উদ্বেগ শুরু করবেন। যাইহোক, আপনি বিলম্ব করার সময়, আপনি আপনার অনুপ্রেরণা বৃদ্ধি করেন এবং শান্ত থাকেন কারণ আপনি কাজটি করার দিকে মনোনিবেশ করেন না। অতএব, আপনি আপনার মানসিক স্বাস্থ্য সংরক্ষণ করুন এবং এটি তাদের আরও ভাল সম্পাদন করতে সহায়তা করবে।

আপনি কীভাবে কার্যকরভাবে শিথিল করতে জানেন যদি আপনার ক্যারিয়ার বিলম্বিত করা ভাল ধারণা নয়। কখনও কখনও কাজ পেতে থামানো অনুপ্রেরণার অপেক্ষায় ঘন্টা ব্যয় করার চেয়ে ধীর হয়।

Leave a Reply

Your email address will not be published.