Top Tips to Stay Motivated

By | December 27, 2020

কিছু নির্দিষ্ট দিন বা দিনের সময় আছে, যে কোনও কারণেই হোক না কেন, আমরা আমাদের কাজের মুখের দিকে বিশেষভাবে অনুপ্রাণিত হই না। কখনও কখনও সমস্যাটি আমাদের কাজ করতে হয়: আমরা এটি উপভোগ করি না, এটি কঠিন বা আমরা চাই না। কখনও কখনও এটি ব্যক্তিগত। আমাদের সবসময় একই অনুভূতি থাকে না।

ব্যক্তিগতভাবে, গ্রীষ্ম বছরের সময় হয় যখন আমি বেশি বেশি সময় ব্যয় করি। আমার অবশ্যই স্বীকার করতে হবে যে আমার অভিনয়টি আপনি সবচেয়ে ভাল বলে না। দীর্ঘ গ্রীষ্মের দিন, উচ্চ তাপমাত্রা, আমি যেখানে থাকি সেই জায়গার ছুটির পরিবেশ (গ্রীষ্মে উপকূলের একটি ছোট্ট শহর যা সমস্ত ক্রিয়াকলাপ বিকাশ করে), একটি বড় ক্রীড়া ইভেন্ট। (আমি খেলাধুলা পছন্দ করি এবং এই বছরটি ফুটবলের সময়) এবং সমস্ত ধরণের আকর্ষণীয় ক্রিয়াকলাপ আমার পক্ষে সারা দিন কম্পিউটারের সামনে কাজ করা কঠিন করে তোলে make

আপনার কাজকে সবচেয়ে ছোট এবং সুনির্দিষ্ট কার্যগুলিতে ভাগ করুন। সুস্পষ্ট বিশদ সহ সমস্ত কাজ সহজেই শেষের এবং সর্বোত্তম বিলম্ব সমাধানটির দৃশ্যধারণে সহায়তা করবে। বড় এবং জটিল প্রকল্পগুলি অপ্রতিরোধ্য হতে পারে। এটিকে ছোট কার্যগুলিতে বিভক্ত করার মাধ্যমে আপনি স্পষ্টতই রুটটি দেখতে পাবেন এবং এতে আপনার প্রতিরোধ ক্ষমতা হ্রাস পাবে।

আপনার যদি শক্তি বা উত্সাহ কম থাকে তবে দ্রুত এবং সহজ কাজে মনোনিবেশ করুন। বিচারাধীন মামলাগুলি কোনও পার্থক্য না করলেও বন্ধ করুন। তবে এটি আপনাকে বৃহত্তর উদ্দেশ্যগুলি মোকাবেলার শক্তি এবং শক্তিও দেবে।

যদি এতটা কাজ করার কারণে আপনি অভিভূত বোধ করছেন তবে কেবল কিছু চয়ন করুন এবং এটি দিয়ে শুরু করুন। আপনি যখন প্রথম পদক্ষেপ নিয়েছেন, আপনি কাজের প্রতিরোধ শুরু করার কয়েক মিনিটের মধ্যে অদৃশ্য হয়ে যাবেন। আপনার সামনে এলে ভয় কেটে যাবে।

পর্যাপ্ত সময় নিন কখনও কখনও আমরা বিশ্বাস করি যে আমরা আসলে প্রয়োজনের চেয়ে কম সময়ে কাজ করতে পারি। সময় অতিবাহিত হওয়ার সাথে সাথে আমরা এখনও করতে পারিনি, আমরা হতাশ এবং নিরুৎসাহিত হয়ে পড়েছি। একটি জরুরি অবস্থা উপস্থিত হতে পারে, বা এটি হতে পারে যে আপনি এখনও 100 শতাংশ নন এবং আপনার মন্থর হওয়া প্রয়োজন। চিন্তা করবেন না, যখন পরিস্থিতি পরিবর্তন হয় তবে পরিকল্পনা এবং সামঞ্জস্যের জন্য এটি আরও স্থলে থাকে।

নিজেকে প্রায়শই পুরষ্কার দিন। আপনি যখন কোনও কিছু নিয়ে কাজ করেন বা কোনও নির্দিষ্ট প্রকল্পে খুব সফল হন, আপনি যা চান সবচেয়ে বেশি করুন, এমন কিছু যা আপনাকে স্বাচ্ছন্দ্য এবং স্বাচ্ছন্দ্য বজায় রাখে। সৈকতের ক্যাফেটেরিয়ায় শীতল হন, বেড়াতে যান, আকর্ষণীয় জিনিস পড়ুন … নিজের উত্সাহের জন্য দেখুন।

যদি আপনার বিকল্পগুলি আকর্ষণীয় না হয় তবে উচ্চ স্থল থেকে পরিস্থিতিটি দেখার চেষ্টা করুন। কিছু জিনিস আছে যা করতে আমরা আপত্তি করি না। তবে এটি বৃহত্তর লক্ষ্যের একটি অংশ। আপনি কোথায় আছেন তা চিন্তা করুন এবং আপনি অসন্তুষ্টিজনক কিছু করার জন্য যথেষ্ট অনুপ্রেরণা পাবেন।

আপনি যা করেন তার প্রতি মনোযোগ দিন। আপনার কাজ করার সময়গুলি লগ করা বা আপনি যে ক্রিয়াকলাপ করছেন তা আপনাকে কাজ করতে অনুপ্রাণিত করতে পারে। প্রযুক্তি আপনার জীবনকে আরও সহজ করে তুলতে পারে। তবে আপনার পছন্দসই সরঞ্জামটি আপনাকে কাজ করতে অনুপ্রাণিত করতে পারে।

আপনার প্রতিটি প্রকল্পে আপনার অগ্রগতি পরীক্ষা করুন। এমন গ্রাফিকগুলি আঁকার চেষ্টা করুন যা আপনাকে কীভাবে কাজ করছে তা নির্ধারণ করতে সহায়তা করে। মূল্যবান তথ্য সন্ধানের পাশাপাশি গ্রাফিক্স আপনার লক্ষ্যগুলিতে অগ্রসর হতে আপনাকে অনুপ্রাণিত করবে।
আপনি যখন লক্ষ্যটি অর্জন করেন তখন তা কল্পনা করুন। ভাবুন যে আপনি যে মিশনটির খুব বেশি বিরোধিতা করছেন এবং যে সুবিধাটি অর্জন করতে হবে তা আপনি সম্পূর্ণ করেছেন।

বা বিপরীতে, কল্পনা করুন যে আপনি যদি কাজ না করেন তবে আপনি কী হারাবেন। এমন অধ্যয়ন রয়েছে যা দেখায় যে অনেক লোক 10 spending ব্যয় না করে 10% এর বেশি কাজ করে € কিসে তোমাকে অনুপ্রাণিত করে?

বৃহত্তর উদ্দেশ্যে, অনলাইন সম্প্রদায়টিতে সমর্থন সন্ধান করুন। অনুরূপ আগ্রহের সাথে একটি দলে যোগদান করুন। তাদের ফোরামে যান, নিবন্ধ এবং মতামত পড়ুন, আপনার মতামত দিন। আপনি ক্রমাগত অনুপ্রাণিত করা হবে।

অপরাধে অংশীদারদের সন্ধান করা খুব কঠিন আত্ম-উদ্দীপনা। যদি আপনি এমন সাহসী বন্ধুর সাথে সাক্ষাত হন যিনি আপনার লক্ষ্যগুলি ভাগ করবেন। (আপনার গুরুত্বপূর্ণ ব্যক্তি, বন্ধু, সহকর্মী …) আপনি একে অপরকে সমর্থন করতে পারেন।

জনসাধারণে যাওয়ার জন্য বড় চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে গেলে, আপনার পরিবার, বন্ধুদের সাথে এটি সম্পর্কে কথা বলুন। আপনার ব্লগে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করুন … সেই উদ্দেশ্যে একটি তফসিল চয়ন করুন এবং এটি সর্বজনীনও করুন। আপনি অতিরিক্ত প্রতিশ্রুতি এবং অনুপ্রেরণা তৈরি করবে।

এটিকে মজাদার করুন কখনও কখনও ধর্মনিরপেক্ষ কাজ আকর্ষণীয় হতে পারে যদি আপনি কোনও অন্য উপায় খুঁজে পান। কাজ করার সময় গান শুনুন।

আপনার কাজের ক্ষেত্র অন্য স্থানে পরিবর্তন করা আপনি যা চান তা হতে পারে। আপনার সৃজনশীলতার
কাজ শেষ করুন। অনুশীলন শরীরকে এন্ডোরফিন থেকে পৃথক করে, একটি মানসম্পন্ন রাসায়নিক যা একটি স্বাস্থ্যকর অনুভূতি তৈরি করে।

সঠিকভাবে খাবেন এবং হাইড্রেটেড থাকুন। অনেক সময় জিনিসের প্রতি উত্সাহের অভাব আপনার জীবের কিছু নির্দিষ্ট খাবারের অভাবের ফলস্বরূপ। কখনও কখনও এটি আমার সাথে চিনি এবং প্রায়শই ক্যাফিনের সাথে ঘটে। গরমের দিনে প্রচুর পরিমাণে জল পান করা খুব গুরুত্বপূর্ণ এবং আপনার ক্রিয়াকলাপকে ধারাবাহিক রাখা প্রয়োজন.

Leave a Reply

Your email address will not be published.